হোম / দেশজুড়ে / ঢাকা / আজ বিকেলে বৃহত্তর ঐক্যের রূপরেখা ঘোষণা করা হবে
large_party

আজ বিকেলে বৃহত্তর ঐক্যের রূপরেখা ঘোষণা করা হবে

স্টাফ রিপোর্টার:

আজ বিকেলে বৃহত্তর ঐক্যের রূপরেখা ঘোষণা করা হবে। বিকেল ৫টায় ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় এ বৈঠক হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, ওই বৈঠকে অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং ড. কামাল হোসেনের উপস্থিতিতে শীর্ষ নেতাদের বৈঠকের পর রূপরেখা, দাবি, লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে গতকাল আ স ম আবদুর রবের উত্তরার বাসায় তিন পক্ষের নেতারা বৈঠকে বসে এটি চূড়ান্ত করেন। প্রায় সাড়ে ৩ ঘণ্টার এই বৈঠকে বৃহত্তর জোট গঠন, ঐক্যবদ্ধভাবে আন্দোলন, নির্বাচন, আসন ভাগাভাগি ও নির্বাচনে জয়ী হয়ে একসঙ্গে দেশ পরিচালনার বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

সূত্র আরো জানায়, বৈঠকে যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার পাঁচ দফা দাবি ও নয় দফা লক্ষ্য এবং বিএনপির সাত দফা দাবি এবং ১১ দফা লক্ষ্য সমন্বয় করে তিন পক্ষের অভিন্ন ৭ দফা দাবি এবং ১১টি লক্ষ্য নির্ধারণ করা হয়। এর আলোকে আগামী দিনের কর্মসূচি ও ঐক্যের রূপরেখা ঠিক করা হয়।

এ ছাড়াও বিএনপি, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া মিলে নতুন জোটের নাম ঠিক করা নিয়েও আলোচনা হয়। প্রাথমিকভাবে এই নতুন জোটের নাম নির্ধারণ করা হয়েছে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’। তবে সবকিছুই চূড়ান্ত হবে অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং ড. কামাল হোসেনের উপস্থিতিতে শীর্ষ নেতাদের বৈঠকে।

এ প্রসঙ্গে গতকাল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না গণমাধ্যমকে বলেন, ‘বৈঠকে আন্দোলনের রূপরেখা, অভিন্ন দাবি ও লক্ষ্য চূড়ান্ত করা হয়েছে। শীর্ষ নেতাদের নিয়ে আরও একদফা বৈঠকের পর এটি ঘোষণা করা হবে।আজ বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে।’

যুক্তফ্রন্টের নেতা জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন গণমাধ্যমকে বলেন, ‘দীর্ঘ আলাপ-আলোচনার পর আমরা বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে সম্মত হয়েছি।

তিনি আরো বলেন, ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং ভোটের অধিকার রক্ষায় একসঙ্গে আমরা আন্দোলন করব। এজন্য অভিন্ন দাবি-দাওয়া, লক্ষ্য ও রূপরেখার খসড়া চূড়ান্ত করেছি। দুই-একদিনের মধ্যে আরও এক দফা বৈঠকের পর এটি ঘোষণা করা হবে।’

আরও দেখুন

alchole

ঝিনাইদহে মদ পানে নিহত ৩

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় মদ খাওয়ার পর তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া অসুস্থ হয়ে চিকিৎসা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook