হোম / জাতীয় / এবার বাংলায় হবে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত ও বয়ান
টঙ্গী

এবার বাংলায় হবে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত ও বয়ান

টঙ্গী প্রতিনিধি:

এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান বাংলায় প্রদান করা হবে। টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপের শেষ দিন হলো আগামীকাল। গতকাল রাতে তাবলিগ শীর্ষ জামাতের মুরব্বীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তিনি বলেন, এবার বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ানও বাংলায় করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন।

আগামীকাল সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ইজিতেমার প্রথম ধাপের আখেরি মোনাজাত শুরু হবে। এবারের বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের আগে হেদায়েতি বয়ান পেশ করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আর আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মারকাজের মুরব্বী মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের।

উল্লেখ্য যে, ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ আগামীকাল আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে। মাঝে চারদিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে দ্বিতীয় ধাপ। একইভাবে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে রোববার (২১ জানুয়ারি) শেষ হবে এবারের (২০১৮ সাল) বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

আরও দেখুন

image-6841-1515925947

আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবেন প্রণব মুখার্জি

চট্টগ্রাম প্রতিনিধি: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আজ চট্টগ্রামে আসছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তাকে আজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

>
Facebook