হোম / Uncategorized / কুমিল্লায় সাংবাদিককে চাঁদাবাজির মামলা দিয়ে জেল হাজতে পাঠালো পুলিশ
1

কুমিল্লায় সাংবাদিককে চাঁদাবাজির মামলা দিয়ে জেল হাজতে পাঠালো পুলিশ

একে পলাশ, কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক ময়নামতি পত্রিকার প্রধান প্রতিবেদক মোঃ সিরাজুল ইসলাম চৌধুরীকে একটি মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়ে মঙ্গলবার (২৯ মে) বিকেলে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ ।

জানা যায়, গত ২৯ মে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের ডিএসবি শাখা ডিআই (ওয়ান) মোঃ মাহবুব মোর্শেদ কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক ময়নামতি পত্রিকার প্রধান প্রতিবেদক সিরাজুল ইসলাম চৌধুরীকে মোবাইল ফোন করে বলেন,আপনি কি সিরাজুল ইসলাম বলছেন। তিনি হ্যাঁ সূচক উত্তর দেন। আমি ডিআই (ওয়ান) বলছি,আপনি আমার অফিসে আসেন। সিরাজ এর কিছু সময় পর বেলা আনুমানিক সাড়ে ১২ টায় উপস্থিত হন পুলিশ সুপারের কার্যালয়ের ডিআই(ওয়ান)এর অফিস কক্ষে। সেখানে দীর্ঘসময় বসিয়ে নানা কথাবার্তা হয়। সেখান থেকে পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের নির্দেশে জেলা গোয়েন্দা শাখায় নেওয়া হয়। সেখানে তার দু’হাতে হ্যান্ডক্যাফ পরিয়ে দাড় করিয়ে রাখে ।

পরে বিকেল সাড়ে ৪ টায় একটি চাঁদাবাজি মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেয়। নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের একজন কর্মকর্তা বলেন,সাংবাদিক সিরাজ তার ফেসবুক থেকে বিভিন্ন সময় প্রশাসন ও সরকার বিরোধী সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা সরকার দেশ পরিচালনার ব্যর্থতার প্রমাণ দিয়েছেন। তার শাসনামলে দেশে সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে গিয়েছে। একাধিক পেইজে প্রধানমন্ত্রী আইন শৃঙ্খলা বাহিনী নিরিহ মানুষকে হত্যা করছে । জাতির কাছে একদিন জবাব দিতে হবে। সুত্র জানায়, সাংবাইদক সিরাজেল আটকের ঘটনাটি কুমিল্লা সাংবাদিক সমাজের নেতৃবৃন্দ জানার আগেই পুলিশ তাকে মামলা দিয়ে কারাগাওে পাঠিয়ে দেয়।

সাংবাদিক সিরাজের বিরুদ্ধে মামলা দেওয়াকে নিন্দা জানিয়ে কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা অবিলম্বে তার মুক্তি দাবী জানান। জেলা পর্যায়ের একজন মানবাধিকার কর্মী জানান,যে কোন মুল্যে সাংবাদিক সমাজকে একজোট থাকতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সিরাজের বিরুদ্ধে মামলার খবওে জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান মোঃ আলতাফ মাহমুদবলেন,সাংবাদিক সিরাজের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ঢাকা থেকে আন্দোলন শুরু হবে সারাদেশে। তিনি আরো বলেন,সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সাংবাদিক সম,াজকে লড়াই সংগ্রাম আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ জানাতে হবে।

জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মোঃ আবুল বাশার মজুমদার কুমিল্লা জেলা সভাপতি অমল মজুমদার সাংবাদিক সিরাজকে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদ জানিয়ে বলেন,অবিলম্বে সিরাজের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করেন। অচিরেই কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্ত্বওে এনিয়ে সমাবেশের ঘোষনা দেওয়া হবে।

আরও দেখুন

ঢাবি সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে ২৫জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের সকল কেন্দ্রের ভোটগণনা শেষে গতকাল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook