সর্বশেষ সংবাদ
নারায়ণগঞ্জে ঘুষের টাকাসহ এলজিইডির প্রকৌশলী দুদকের হাতে আটক আশুগঞ্জে একসঙ্গে ৬টি সন্তানের জন্ম! সাভারে নিখোঁজের একদিন পর শিক্ষার্থীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার, আটক ৪ লিবিয়ায় ৪৫ গাদ্দাফি সমর্থককে গুলি করে হত্যার আদেশ ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী আর নেই দেশে আবারো ২০০৭ সালের মতো জরুরি অবস্থা তৈরির ষড়যন্ত্র চলছে জাতির পিতার হত্যার সঙ্গে শুধু জিয়াউর রহমান নয় তার সঙ্গে খালেদা জিয়াও জড়িত কুমিল্লার ৮টি আসনে আ. লীগের প্রার্থী চূড়ান্ত দড়ি দিয়ে ফুল সজ্জিত গাড়ি টেনে এসপি আবিদকে বর্ণাঢ্য বিদায় দিলেন সহকর্মীরা বালি খুঁড়লেই মিলছে টাটকা রুই মাছ! ওজন ৫০০ গ্রাম!
হোম / Uncategorized / কুমিল্লায় সাংবাদিককে চাঁদাবাজির মামলা দিয়ে জেল হাজতে পাঠালো পুলিশ
1

কুমিল্লায় সাংবাদিককে চাঁদাবাজির মামলা দিয়ে জেল হাজতে পাঠালো পুলিশ

একে পলাশ, কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক ময়নামতি পত্রিকার প্রধান প্রতিবেদক মোঃ সিরাজুল ইসলাম চৌধুরীকে একটি মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়ে মঙ্গলবার (২৯ মে) বিকেলে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ ।

জানা যায়, গত ২৯ মে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের ডিএসবি শাখা ডিআই (ওয়ান) মোঃ মাহবুব মোর্শেদ কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক ময়নামতি পত্রিকার প্রধান প্রতিবেদক সিরাজুল ইসলাম চৌধুরীকে মোবাইল ফোন করে বলেন,আপনি কি সিরাজুল ইসলাম বলছেন। তিনি হ্যাঁ সূচক উত্তর দেন। আমি ডিআই (ওয়ান) বলছি,আপনি আমার অফিসে আসেন। সিরাজ এর কিছু সময় পর বেলা আনুমানিক সাড়ে ১২ টায় উপস্থিত হন পুলিশ সুপারের কার্যালয়ের ডিআই(ওয়ান)এর অফিস কক্ষে। সেখানে দীর্ঘসময় বসিয়ে নানা কথাবার্তা হয়। সেখান থেকে পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের নির্দেশে জেলা গোয়েন্দা শাখায় নেওয়া হয়। সেখানে তার দু’হাতে হ্যান্ডক্যাফ পরিয়ে দাড় করিয়ে রাখে ।

পরে বিকেল সাড়ে ৪ টায় একটি চাঁদাবাজি মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেয়। নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের একজন কর্মকর্তা বলেন,সাংবাদিক সিরাজ তার ফেসবুক থেকে বিভিন্ন সময় প্রশাসন ও সরকার বিরোধী সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা সরকার দেশ পরিচালনার ব্যর্থতার প্রমাণ দিয়েছেন। তার শাসনামলে দেশে সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে গিয়েছে। একাধিক পেইজে প্রধানমন্ত্রী আইন শৃঙ্খলা বাহিনী নিরিহ মানুষকে হত্যা করছে । জাতির কাছে একদিন জবাব দিতে হবে। সুত্র জানায়, সাংবাইদক সিরাজেল আটকের ঘটনাটি কুমিল্লা সাংবাদিক সমাজের নেতৃবৃন্দ জানার আগেই পুলিশ তাকে মামলা দিয়ে কারাগাওে পাঠিয়ে দেয়।

সাংবাদিক সিরাজের বিরুদ্ধে মামলা দেওয়াকে নিন্দা জানিয়ে কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা অবিলম্বে তার মুক্তি দাবী জানান। জেলা পর্যায়ের একজন মানবাধিকার কর্মী জানান,যে কোন মুল্যে সাংবাদিক সমাজকে একজোট থাকতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সিরাজের বিরুদ্ধে মামলার খবওে জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান মোঃ আলতাফ মাহমুদবলেন,সাংবাদিক সিরাজের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ঢাকা থেকে আন্দোলন শুরু হবে সারাদেশে। তিনি আরো বলেন,সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সাংবাদিক সম,াজকে লড়াই সংগ্রাম আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ জানাতে হবে।

জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মোঃ আবুল বাশার মজুমদার কুমিল্লা জেলা সভাপতি অমল মজুমদার সাংবাদিক সিরাজকে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদ জানিয়ে বলেন,অবিলম্বে সিরাজের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করেন। অচিরেই কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্ত্বওে এনিয়ে সমাবেশের ঘোষনা দেওয়া হবে।

আরও দেখুন

7

স্কুলের ভেতরই অসামাজিক কার্যকলাপের দায়ে আটক সভাপতি!

স্টাফ রিপোর্টার: স্কুলের ভেতর মেয়ে বন্ধু নিয়ে এসে অসামাজিক কার্যকলাপ করতে গিয়ে ধরা পড়েছেন রাজধানীর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook