সর্বশেষ সংবাদ
ছেলেদের সঙ্গে ঘোরে বলেই ধর্ষণের শিকার মেয়েরা: মুখ্যমন্ত্রী মহিলা পুলিশকর্মীকে ধর্ষণের অভিযোগ সাব-ইন্সপেক্টরের বিরুদ্ধে! নয়াপল্টনে সংঘর্ষের তিন মামলায় আগাম জামিন পেলেন আব্বাস দম্পতি গায়িকা জেনিফার লোপেজের কাণ্ড! বাবার আদর্শ থেকে দূরে আওয়ামী লীগ, তাই ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছি: ড. রেজা কিবরিয়া শাহজালাল বিমানবন্দরে ৯৮৫ কেজি ‘খাটপাতা’ মাদক জব্দ সৌদিতে পর্দার বিরুদ্ধে নারীদের বিক্ষোভ সংসদ নির্বাচনে বাগেরহাটে স্বামী-স্ত্রী দেবর-ভাবী মা-মেয়েসহ ৯৩ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ আগামী নির্বাচন অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদাকে মুক্ত করার নির্বাচন: কাদের সিদ্দিকী টুঙ্গিপাড়ায় বাবার লাশ বাড়িতে রেখে পিইসি পরীক্ষায় অংশ নিল তৈশী
হোম / বিশ্বজুজুড়ে / চীনের উইঘুরে মুসলিম নারীদের প্রকাশ্যে রাস্তায় বোরকা কেটে দিচ্ছে পুলিশ!
image

চীনের উইঘুরে মুসলিম নারীদের প্রকাশ্যে রাস্তায় বোরকা কেটে দিচ্ছে পুলিশ!

আন্তর্জাতিক ডেস্ক:

পৃথিবীর সর্বাধিক জনসংখ্যা অধ্যুষিত দেশ চীন। অথচ দেশটিতে মোট জনগোষ্ঠীর ২ শতাংশেরও কম মুসলমান বসবাস করেন! মাত্র ২ কোটি ৩৩ লাখ।

সম্প্রতি  চীনের উইঘুরে মুসলিম নারীদের ওপর স্থানীয় পুলিশ নতুন নির্যাতন শুরু করেছে বলে খবর প্রকাশ করেছে ইয়ানি শাফাক। খবরে বলা হয়, প্রকাশ্যে রাস্তায় বের হওয়া নারীদের ধরে জোর করে বোরকা বা রোরকা সদৃশ লম্বা পোষাক কেটে ফেলা হচ্ছে।

দীর্ঘ দিন ধরে চীনের উইঘুরে মুসলিম নির্যাতনের অভিযোগ রয়েছে। রমজান মাসে সেখানে মুসলমানদের রোজা রাখার ওপর নিষেধাজ্ঞা জারি করা ও মুসলিম প্রথা অনুযায়ী শিশুদের নাম রাখা নিষিদ্ধ করা হয়েছে।

চীনের উইঘুর এলাকায় মুসলিম নারীদের পোষাক বিশেষ কোমরের নিচে পোষাক ঝুলে থাকলে বা বোরকা সদৃশ হলে তা কেটে নেয়ার নতুন এ নির্যাতন শুরু করেছে পুলিশ।

ডকুমেন্টিং এগেইনিস্ট মুসলিম (ডিওএম) নামক একটি সংগঠন জানিয়েছে, মুসলিম নারীদের পোষাক লম্বা হলে রাস্তার মাঝে তাকে ধরে তার পোষাক ছোট করে কেটে দেয়া হচ্ছে।

আরও দেখুন

suspected-seriel-killer

৭৮ বছর বয়সী এই লোক ৯০ জনকে খুন করেছে!

অনলাইন ডেস্ক: সামুয়েল লিটল।৭৮ বছর বয়সী এই লোক চার দশকে অন্তত ৯০ জনকে খুন করেছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com