সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের নিয়ে জাতিসংঘে বৈঠক করবে বাংলাদেশ-চীন-মায়ানমার পুরুষদের ঘরে ডেকে এনে ‘নগ্ন’ করে ছবি তুলে ভয় দেখিয়ে মোটা অংকের অর্থ আদায়, আটক ৪ লক্ষ্মীপুরে পরিবারের সদস্যদের বেঁধে রেখে দুই বোনকে ধর্ষণ! প্রথম নারী সংবাদ পাঠিকা পেল সৌদি বাবার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ কন্যার! শ্বশুরকে গাছে বেঁধে রেখে পুত্রবধূকে নগ্ন করে মারধর ও যৌনাঙ্গে লঙ্কার গুঁড়ো দিয়ে নারকীয় অত্যাচার! আওয়ামী লীগ আগেই জনগণকে ছেড়ে দিয়েছে: রিজভী পাঁচ দিনের সফরে কাল কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি এক দশক ধরে বাংলাদেশের অর্থনীতি সাবলীল গতিতে এগিয়ে চলছে: অর্থমন্ত্রী ঋণের সুদের টাকা দিতে না পারায় ছাত্রদল নেতা লাথিতে গৃহবধূর গর্ভপাত!
হোম / দেশজুড়ে / ঢাকা / জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক আলহাজ্ব জামাল মোস্তফা
jamal mostofa

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক আলহাজ্ব জামাল মোস্তফা

নিজস্ব প্রতিবেদক:

আলহাজ্ব জামাল মোস্তফা যার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন শুুরু ১৯৭০ দশকে মুক্তি যুদ্ধ থেকে, বঙ্গবন্ধুর আর্দশে রাজনৈতিক জীবন শুরু করেন বাংলাদেশ আওয়ামী লীগ দিয়ে। শৈর শাসক জিয়াউর রহমানের শাসন আমলে বিভিন্ন মামলা, হামলাসহ বিভিন্ন নির্যাতনের শিকার হন তিনি ।

শৈর শাসক এরশাদের শাসন আমলেও মামলা, হামলাসহ বিভিন্ন নির্যাতনের শিকার হন তিনি ও তার পরিবার। বিভিন্ন মামলা সহ নির্যাতনের শিকার করেও  থামাতে পারেনি তাকে, থামিয়ে দিতে পারেনি তার রাজনৈতিক জীবন, সরাতে পারেনি রাজ পথ থেকে। নব্বইয়ের গণ-অভ্যুত্থানে বলিষ্ঠ নেত্রীত্ব দেন বৃহত্তর মিরপুরে। তখনও বিভিন্ন মামলা, হামলাসহ নির্যাতনের শিকার হন সে ও তার পরিবার।

বিএনপির শাসন আমলে ১৯৯৪ সালে অনুষ্ঠিত প্রথম ঢাকা সিটিকর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের প্রর্থী হয়ে সর্বজনীন ভোটে কমিশনার নির্বাচিত হন। এবং বর্তমান ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর প্যনেলমেয়র ও ৪ নং ওয়ার্ড নির্বাচিত কাউন্সিলর|

২০০১ সালে ক্ষমতাশীন বিএনপি জামাত জোট সরকারের আমলে বিভিন্ন মামলা, হামলাসহ নির্যাতনের শিকার হন তিনি ও তার পরিবার । তাকে বার বার কারা বরন করতে হয় , তার সহর্ধর্মীনি বেগম রোকেয়া জামালকে ও কারাবরন করতে হয়েছে। এবং তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে তাকে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রহস্ত করা হয়।

তিনি আর কেউ নয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক, সারা বিশ্বের শান্তির অগ্রদূত দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের অংশগ্রহণকারী, দুঃসময়ে রাজপথের লড়াকু সৈনিক, ঢাকা উত্তর সিটির-১৫ আসনের মাটি ও মানুষের নেতা, কাফরুল মিরপুরের প্রতিটি তৃণমূল নেতাকর্মীর আস্থার স্থান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র প্যনেলের এবং ৪ নং ওয়ার্ড এর জনগনের বার বার নির্বাচিত সফল কাউন্সিলর ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন কর্মী হিসেবে কাফরুল থানা আওয়ামীলীগ এর দুইবারের সংগ্রামী সভাপতি জননেতা আলহাজ্ব জামাল মোস্তফা

তার কাধে কাধ মিলিয়ে এবং তাকে সকল সহোযোগিতা ও অনুপ্ররেনিত করেন তার সহধর্মীনি বেগম রোকেয়া জামাল বর্তমানে তিনি ঢাকামাহানগর উত্তর  মহিলা আওয়ামী লীগের কাফরুল থানা সভানেত্রী।

তাহাদের বিশাল জনোপ্রীয়তায় মানুষ যখন শান্তিতে বসবাস করতেছে এবং এই মাটি ও মানুষ গুলোর সুখ দুঃখের সাথী হয়ে জনোপ্রীয়তার শীর্ষে তাদের নাম চলে আসে। ঠিক তখনই তাকে রাজনৈতিক ভাবে হেয়ো প্রতিপন্ন করার জন্য একটি স্বার্থনেসী মহল মরিয়া হয়ে শুরু করে তাদের বিরুদ্ধে  ভিবিন্ন অপপ্রচার। অপপ্রচার করে ক্ষান্ত হয়নি তারা তার ছেলের বিরুদ্ধে মাদক নিয়ে অপপ্রচার শুরু করেছে। তার ছেলে মোঃ রুবেল হোসেনকে  মাদক ব্যবসায়ী বানানোর অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

মানবাধিকার সংবাদের সাথে সাক্ষাত কালে তিনি বলেন, একটি রাজনৈতিক স্বার্থনেসী মহল তাকে রাজনৈতিক ভাবে হেয়ো প্রতিপন্ন করা জনপ্রীয়তা নস্ট করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

তিনি বলেন, আমি বিন্দু মাত্র বিচলিত নই। যে যাই বলুক আমি বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী এবং সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ও জননেত্রী শেখ হাসিনার নেত্রীত্তে আওয়ামীলীগের কর্মী হয়ে থাকবো।

 

 

আরও দেখুন

14545

ঋণের সুদের টাকা দিতে না পারায় ছাত্রদল নেতা লাথিতে গৃহবধূর গর্ভপাত!

বগুড়া প্রতিনিধি: শাপলা বেগম (২৮)। তিন মাস আগে স্থানীয় একটি বহুমুখী সমিতি থেকে ১০ হাজার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook