সর্বশেষ সংবাদ
হোম / দেশজুড়ে / ঢাকা / দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৫০০ ট্রাক
trak

দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৫০০ ট্রাক

দৌলতদিয়া প্রতিনিধি:

তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চ‍লাচলে সমস্যা হওয়ায় পারাপারের অপেক্ষায় পাঁচশ’ পণ্যবাহী ট্রাক অপেক্ষামান রয়েছে। শনিবার (১১ আগস্ট) সকাল পৌনে ১০টা পর্যন্ত মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে শত শত ‍এই ট্রাক। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় বিপাকে পড়েছেন পণ্যবাহী ট্রাকচালক ও শ্রমিকেরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। এরমধ্যে দু’টি ফেরি বিকল হয়ে মেরামত কারখানায় রয়েছে। বাকী ফেরিগুলো দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার চলমান রয়েছে।

নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে ফেরি চলাচলে আগের চেয়ে বেশি সময় লাগছে। যে কারণে অপেক্ষামান যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেড়ে চলছে। সর্বশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যাত্রীবাহী বাস না থাকলেও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষামান রয়েছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের পাটুরিয়া নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, দক্ষিণাঞ্চলমুখী যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে। এসব যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় অপেক্ষামান সাধারণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে। সর্বশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

আরও দেখুন

Yaba-Atok

কুমিল্লা চকবাজার পুলিশের অভিযানে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

কুমিল্লা প্রতিনিধি এ.কে পলাশ : কুমিল্লা আদর্শ সদর উপজেলার বালুতোপা এলাকায় অভিযান পরিচালনা করে শীর্ষ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook