সর্বশেষ সংবাদ
হোম / বিশ্বজুজুড়ে / প্রথম দফায় মিয়ানমার ফেরত যাচ্ছে ৮০০০ রোহিঙ্গা: পররাষ্ট্রমন্ত্রী
rohinga_new_pic

প্রথম দফায় মিয়ানমার ফেরত যাচ্ছে ৮০০০ রোহিঙ্গা: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলি আশা প্রকাশ করেছেন, প্রথম দফায় শীঘ্রই ৮০০০ রোহিঙ্গা মিয়ানমারের রাখাইন রাজ্যে তাদের গ্রামে ফিরতে পারবে। মিয়ানমার জোরপূর্বক রোহিঙ্গাদের উচ্ছেদ করেছে উল্লেখ করে তিনি মিয়ানমার ও বাংলাদেশের মধ্যেকার এই জটিল ইস্যুতে পাশে থাকার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা জানান।

শুক্রবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ১২তম এশিয়া-ইউরোপ সম্মেলনে (আসেম) রাখা বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এ খবর জানিয়েছে।  ১২তম আসেম সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন আবুল হাসান মাহমুদ আলি।

তার বক্তব্যে তিনি বাংলাদেশের গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও প্রগতিশীল পরিচয় তুলে ধরেন। এসময় তিনি সামগ্রিক উন্নয়নের জন্য এশিয়া ও ইউরোপের স্থাপনা উন্নয়ন, প্রতিষ্ঠান ও মানুষের মধ্যে পার¯পরিক যোগাযোগের উপর গুরুত্বারোপ করেন।

এর আগে ইউরোপীয় ইউনিয়নের সদর দপ্তরে আসেম সম্মেলনের ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে এক সাক্ষাত করেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। এ সময় তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন। রোহিঙ্গাদের জন্য শান্তিপূর্ন সমাধান বের করার জন্য তিনি বাংলাদেশের নেয়া পদক্ষেপের প্রশংসা করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী রোহিঙ্গা সংকটে সমর্থন দেওয়ায় আঁলা বেরসেকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় সম্পর্ক আরও জোরদারে দুই দেশ প্রতিশ্রুতবদ্ধ থাকবে।

আরও দেখুন

Einsteins

৩২ হাজার ডলারে বিক্রি হলো আইনস্টাইনের চিঠি!

অনলাইন ডেস্ক: বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের হাতে লেখা একটি চিঠি নিলামে বিক্রি হয়েছে। মঙ্গলবার জেরুজালেমে চিঠিটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Facebook