সর্বশেষ সংবাদ
হোম / জাতীয় / ভাই-স্বজন সবাইকে হারিয়ে জীবনে চাওয়া পাওয়ার আর কিছুই: প্রধানমন্ত্রী
pm

ভাই-স্বজন সবাইকে হারিয়ে জীবনে চাওয়া পাওয়ার আর কিছুই: প্রধানমন্ত্রী

সিনিয়র রিপোর্টার:

ভাই-স্বজন সবাইকে হারিয়ে জীবনে চাওয়া পাওয়ার আর কিছুই নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বেলা ১১টার দিকে রাজধানীর আশকোনা হাজিক্যাম্পে আনুষ্ঠানিকভাবে হজ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

পচাত্তরের কালো রাত্রির কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, সেদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমার মা, ভাই, ভাবী, চাচাসহ স্বজন যারা বাসায় ছিলেন সবাইকে হত্যা করে খুনিরা। বাদ দেয়নি অন্ত:স্বত্বাকেও। আমি আর আমার ছোট বোন শেখ রেহানা বিদেশ থাকায় প্রাণে বেঁচে যাই। সব হারিয়ে এখন আমার চাওয়া পাওয়ার কিছুই নেই। চাওয়া শুধু দেশের মানুষের সমৃদ্ধি। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। দেশের মানুষ সুখে থাকুক, স্বাধীনতার সুফল ভোগ করুক এজন্যই কাজ করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, ইসলামের নামে দেশে অরাজকতা ও বিশৃঙ্খলা তৈরি করে যারা মানুষকে বিভ্রান্ত করছে তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তি রোধে সবাইকে সতর্ক থাকতে হবে। ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম। কিন্তু কিছু মানুষের জঙ্গি কর্মকাণ্ডে ইসলাম ধর্ম প্রশ্নবিদ্ধ হচ্ছে। ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারো নেই। এ ধর্ম নিয়ে কেউ যেন রাজনীতি না করে, নিজেদের স্বার্থে ব্যাবহার না করে সেদিকে খেয়াল রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার হাজিদের সুষ্ঠুভাবে পবিত্র হজ পালন করার সুযোগ করে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। হজ ব্যবস্থাপনার ক্রমেই উন্নতি হচ্ছে।

আরও দেখুন

51aafc

আসন্ন তিন সিটি নির্বাচন অনিয়ম মুক্ত করতে যুক্তরাষ্ট্রের আহ্বান

সিনিয়ির রিপর্টোর: আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন অনিয়ম মুক্ত করার জন্য সরকারের অবস্থান জানতে চেয়েছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook