হোম / বিশ্বজুজুড়ে / যুক্তরাষ্ট্রকে দুঃখ-কষ্ট ভোগ করতে হবে : উত্তর কোরিয়া
1339203_

যুক্তরাষ্ট্রকে দুঃখ-কষ্ট ভোগ করতে হবে : উত্তর কোরিয়া

অনরাইন ডেস্ক:

আন্তর্জাতিক মহলকে উত্তপ্ত করে যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। চলছে পাল্টাপাল্টি হুমকি। আর তারই জের ধরে উত্তর কোরিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, যুক্তরাষ্ট্র যদি জাতিসংঘের মাধ্যমে পিয়ংইয়ংয়ের ওপর নিষেধাজ্ঞা কঠোর করার প্রচেষ্টা অব্যাহত রাখে তাহলে ওয়াশিংটনকে কঠোরতম দুঃখ-কষ্ট ভোগ করতে হবে। উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় আজ সোমবার সকালে এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ওয়াশিংটনের পিয়ংইয়ং বিরোধী বিদ্বেষী তৎপরতা চলতে থাকলে উত্তর কোরিয়া এত বেশি কঠোর পদক্ষেপ নেবে যা যুক্তরাষ্ট্রের জন্য কল্পনা করাও দুঃসাধ্য। আরো বলা হয়, উত্তর কোরিয়া মার্কিন গ্যাংস্টারদের বশে এনে ছাড়বে। প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্র সম্প্রতি জাতিসংঘ নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করার একটি প্রস্তাব উত্থাপন করেছে। আজ রাতে এই প্রস্তাবের ওপর ভোটাভুটি হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, এর আগে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের চাপে জাতিসংঘ এ পর্যন্ত উত্তর কোরিয়ার বিরুদ্ধে ছয় দফা নিষেধাজ্ঞা আরোপ করেছে। এ ছাড়া, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত মাসে উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক হামলা চালানোর হুমকি দিয়েছেন। এরপর গত রবিবার, ৩ সেপ্টেম্বর উত্তর কোরিয়া ঘোষণা করে, দেশটি মারাত্মক ধ্বংস ক্ষমতাসম্পন্ন একটি হাইড্রোজেন বোমার পরীক্ষা চালিয়েছে।

এতে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলো।

আরও দেখুন

Kim-Jong-Un-missiles

এবার প্রশান্ত মহাসাগরে হাইড্রোজেন বোমা পরীক্ষা করবে উত্তর কোরিয়া!

FacebookTwitterLinkedInGoogle নিউজ ডেস্ক: জাতিসংঘে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়াকে ধ্বংস করে ফেলার হুমকি দিয়েছেন। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *