হোম / দেশজুড়ে / রসিক নির্বাচনের ফলাফল পুনরায় গণনা চেয়ে বাবলার আবেদন নিষ্পত্তির নির্দেশ

রসিক নির্বাচনের ফলাফল পুনরায় গণনা চেয়ে বাবলার আবেদন নিষ্পত্তির নির্দেশ

রংপুর প্রতিনিধি:

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল পুনরায় গণনা চেয়ে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার আবেদন আগামী ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। নির্বাচন কমিশনকে এ নির্দেশ দেয়া হয়েছে।

বিচারপতি এম. মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত  হাইকোর্ট বেঞ্চ রবিবার এই আদেশ দেন।

বাবলার পক্ষে আদালতে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সানজীদ সিদ্দিকী।

মাহবুব উদ্দিন খোকন বলেন, নির্বাচন বিএনপির প্রার্থীর এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এছাড়া বাবলার ভোট গণনা না করেই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

খোকন বলেন, গত ২৪ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন কাওসার জামান বাবলা। কিন্তু কোনো জবাব না পেয়ে ২৭ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন করেন তিনি। এখানেও কোনো জবাব না পেয়ে হাইকোর্টে রিট করেন তিনি। রিটের ওপর শুনানি নিয়ে আদালত আগামী ৩০ দিনের মধ্যে এ আবেদনের নির্দেশ দিয়েছেন।

গত ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় পার্টির রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙ্গল প্রতীকে এক লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে নির্বাচিত হন। আওয়ামী লীগ প্রার্থী সাবেক মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু নৌকা প্রতীকে ৬২ হাজার ৪০০ ভোট পেয়ে দ্বিতীয় এবং বিএনপি মহানগর সহ-সভাপতি কাওসার জামান বাবলা ধানের শীষ প্রতীকে ৩৫ হাজার ১৩৬ ভোট পেয়ে তৃতীয় হন।

আরও দেখুন

pic-20.10.18

বেনাপোলে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

বেনাপোল প্রতিনিধি: আজ ভোরে বেনাপোলের ছোট আচড়া মাঠ থেকে আবু বাক্কা (৩৫) নামে এক মাদক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook