সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের নিয়ে জাতিসংঘে বৈঠক করবে বাংলাদেশ-চীন-মায়ানমার পুরুষদের ঘরে ডেকে এনে ‘নগ্ন’ করে ছবি তুলে ভয় দেখিয়ে মোটা অংকের অর্থ আদায়, আটক ৪ লক্ষ্মীপুরে পরিবারের সদস্যদের বেঁধে রেখে দুই বোনকে ধর্ষণ! প্রথম নারী সংবাদ পাঠিকা পেল সৌদি বাবার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ কন্যার! শ্বশুরকে গাছে বেঁধে রেখে পুত্রবধূকে নগ্ন করে মারধর ও যৌনাঙ্গে লঙ্কার গুঁড়ো দিয়ে নারকীয় অত্যাচার! আওয়ামী লীগ আগেই জনগণকে ছেড়ে দিয়েছে: রিজভী পাঁচ দিনের সফরে কাল কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি এক দশক ধরে বাংলাদেশের অর্থনীতি সাবলীল গতিতে এগিয়ে চলছে: অর্থমন্ত্রী ঋণের সুদের টাকা দিতে না পারায় ছাত্রদল নেতা লাথিতে গৃহবধূর গর্ভপাত!
হোম / ক্রাইম সংবাদ / শেরপুরে যৌতুকের দাবি পূরণ না হওয়ায় স্ত্রীর হাতের কব্জি কর্তন!
cut_wrist

শেরপুরে যৌতুকের দাবি পূরণ না হওয়ায় স্ত্রীর হাতের কব্জি কর্তন!

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে যৌতুকের দাবি পূরণ না হওয়ায় স্ত্রীর হাতের কব্জি কর্তন মামলার প্রধান আসামি স্বামী লিটন মিয়া ওরফে কসাই লিটনকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রাত ৮টার দিকে শেরপুর শহরের বাগরাকসা মহল্লার নতুন বাসটারমিনালের সোনার বাংলা বাস সার্ভিসের কাউন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ দুপুরে শেরপুর সদর সার্কেল কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানানো হয়। পরে তাকে রিমান্ড আবেদনসহ বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়।

প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন মিয়া স্ত্রীর কব্জি কাটার অভিযোগ স্বীকার করেছেন। যৌতুক না দেওয়ায় স্ত্রীকে অনৈতিক কাজে লাগাতে চাইতো তাতে রাজি না হওয়ায় স্বামী-স্ত্রীর ঝগড়ার একপর্যায়ে উত্তেজিত হয়ে তিনি এ অপকর্ম করেছেন বলেও জানান তিনি। তাকে রিমান্ড আবেদনসহ বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করার কথাও জানানো হয়।

ঝিনাইগাতী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে প্রধান আসামি কসাই লিটনের অবস্থান নিশ্চিত করে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে ঝিনাইগাতী বাজারের কসাইপাড়া এলাকা থেকে কব্জি কাটায় ব্যবহৃত বটি দা উদ্ধার করা হয়। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারেও পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রায় ৯ মাস আগে শেরপুর সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়নের বাদাতেঘরিয়া গ্রামের মৃত চাঁন মিয়ার মেয়ে কুলসুম বেগমের (২০) বিয়ে হয় ঝিনাইগাতী উপজেলা সদরের কসাইপাড়া এলাকার কুদরত আলীর ছেলে পেশায় মাংস বিক্রেতা লিটন মিয়ার সঙ্গে। সম্প্রতি প্রায় চার মাসের অন্তঃস্বত্ত্বা গৃহবধূ কুলসুমের কাছে স্বামী লিটন ও শ্বশুর বাড়ির লোকজন এক লাখ টাকা যৌতুক দাবি করেন। এই যৌতুকের টাকা দিতে না পারায় তাকে অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত করার চেষ্টায় করে ব্যর্থ হয়ে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন চালাতে থাকে।

একপর্যায়ে গত ১৩ জুন স্বামী কসাই লিটন মিয়া ধারালো অস্ত্র দিয়ে কুলসুমকে কুপিয়ে ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে দেন এবং শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করেন।

ওই ঘটনায় চিকিৎসা শেষে গত ৩ জুলাই কুলসুম বেগম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামী লিটন মিয়া ওরফে কসাই লিটন (২৫) ও তার পাঁচ ভাইসহ ছয়জনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে গত ৬ জুলাই ঝিনাইগাতী থানার ওসি মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করেন। মামলার সংবাদ শুনেই আসামিরা বাড়িঘর ছেড়ে পালিয়ে যান।

আরও দেখুন

17341

আওয়ামী লীগ আগেই জনগণকে ছেড়ে দিয়েছে: রিজভী

স্টাফ রিপোর্টার: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ আগেই জনগণকে ছেড়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook