হোম / দেশজুড়ে / রাজধানীসহ সারাদেশে বজ্রপাতে নিহত ১৪
download (2)

রাজধানীসহ সারাদেশে বজ্রপাতে নিহত ১৪

এম সংবাদ ডেস্ক :

রাজধানী ঢাকাসহ সারাদেশে বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বজ্রপাতে নারী ও শিশুসহ ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে ঢাকায় ২জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১জন, নীলফামারীতে ১জন, সিরাজগঞ্জে ২জন, রাজশাহীতে ৩জন, কিশোরগঞ্জে ৪জন এবং দিনাজপুরে ১জন বজ্রপাতে প্রাণ হারিয়েছেন। রাজধানীর যাত্রাবাড়ী কোনোপাড়া কাঠেরপুল এলাকায় বজ্রপাতে দুই যুবক মারা গেছে। এসময় আরও একজন আহত হয়। মুমুর্ষূ অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত যুবকরা হলো তাহসান লিংকন (২১) ও শাহেদ (২৩)। এসময় রাইয়ান (২০) আহত হয়। এ প্রসঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার সৈয়দ আমজাদ আলী বলেন, বজ্রপাতেই ওই দুই যুবকের মৃত্যু হয়েছে। যাত্রাবাড়ী থানার ওসি আনিসুর রহমান বলেন, স্থানীয় কনকর্ড বালুর মাঠে ফুটবল খেলার সময় বজ্রপাতে তিনজন আহত হয়। তাদের মধ্যে দুইজন মারা গেছে। এছাড়াও-
ব্রাহ্মণবাড়িয়া: সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের দোবাজাইল গ্রামে বজ্রপাতে জাহানারা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন।  বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় তার দুই মেয়ে তাসমিনা আক্তার (৩২) ও রোমেজা আক্তার (১২) আহত হওয়ায় তাদের স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। নিহত জাহানারা একই গ্রামের রফিকুল ইসলাম রুকু মিয়ার স্ত্রী। অরুয়াইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মশিউর রহমান জানান, দুপুরে বৃষ্টির মধ্যে বাড়ির সামনে সাংসারিক কাজ করছিলেন জাহানারা ও তার দুই মেয়ে। এসময় বজ্রপাত হলে তারা তিনজনই গুরুতর আহত হন। এ অবস্থায় পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে স্বাস্থ্য কেন্দ্রে নিলে চিকিৎসক জাহানারাকে মৃত ঘোষণা করেন।
নীলফামারী: কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নে বজ্রপাতে লালবিবি (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফুলেরঘাট গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মাগুড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মাহামুদুল হোসেন বলেন, দুপুরে হালকা বাতাসসহ ভারি বৃষ্টিপাত হচ্ছিলো। এ সময় আলম হোসেনের স্ত্রী লালবিবি ঘরে শুয়ে ছিলেন। হঠাৎ বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। তবে এ ঘটনায় আর কেউ হতাহত হয়নি।
সিরাজগঞ্জ: রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসিয়াপুর ইউনিয়নের বৈকুণ্ঠপুর ও চকনুর এলাকায় শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পাঙ্গাসিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুস সালাম জানান, সন্ধ্যায় বৈকুণ্ঠপুর এলাকায় মাঠে গরু আনতে যাওয়ার পর বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। এসময় তার দু’টি গরুও মারা যায়। এদিকে, একই সময় বজ্রপাতে পাশের চকনুর এলাকার একটি শিশুর মৃত্যু হয়। মাঠে খেলতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হয় শিশুটি। চেয়ারম্যান আবদুস সালাম শিশুটির নাম জানাতে পারেননি।
রাজশাহী: জেলার মোহনপুরে বজ্রপাতে তিন জন নিহত ও চার জন আহত হয়েছেন। আহতদের মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার ধুরইল ইউনিয়নের পুল্লাকুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মোহনপুর থানার ওসি আব্দুল হামিদ এ তথ্য জানিয়েছেন। নিহতরা হলেন, আতা নারায়নপুর গ্রামের আব্দুর রাজ্জাক (২৮), হাটরা গ্রামের আব্দুল আজিজ (৫০), ডাঙ্গাপাড়া গ্রামের সত্য কুমার (৩৫)। আহতরা হলেন, পুল্লাকুড়ি গ্রামের কামাল (৪৫), মুনাডাঙ্গা গ্রামের জাহানারা (৩৮), ধামিন কৈড় গ্রামের রহিমা (৫৫), বারউপাড়া গ্রামের আলিমন (৬৫)। ওসি জানান, মোহনপুর এলাকায় ঝড়বৃষ্টির সময় ব্যাপক বজ্রপাত হয়। মাঠে কাজ করার সময় বজ্রপাতে সাত জন আহত হন। পরে তাদের উদ্ধার করে মোহানপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তিন জনকে মৃত ঘোষণা করেন।
কিশোরগঞ্জ: বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের বাহেরনগর গ্রামের মঞ্জিল মিয়ার ছেলে স্বপন মিয়া (২২)  বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পাকা ধানের জমিতে বড়ঘাগটিয়া ধান কাঁটতে গিয়ে বজ্রপাতে ঘটনার স্থলে তার মৃত্যু হয় বলে এলাকাবাসী নিশ্চিত করেছেন। এছাড়া, কিশোরগঞ্জের তাড়াইলে ও হোসেনপুরে বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। জানা গেছে বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবদুল কদ্দুছের স্ত্রী মমতা বেগম (৪০) নিজ বাড়ির সামনে ধান শুকানোর কাজ করতে গিয়ে বজ্রপাতে আক্রান্ত হন। পরে স্থানীয় লোকজন তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে ধারণা করা হচ্ছে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। এদিকে কিশোরগঞ্জের হোসেনপুরে বজ্রপাতে শরীফুল ইসলাম শুভ (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। শুভ আড়াইবাড়িয়া গ্রামের কৃষক রহমত আলীর ছেলে এবং হোসেনপুর ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র। জানা গেছে,  বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে বাড়ি থেকে পার্শ্ববর্তী চর বিশ্বনাথপুর এলাকায় নিজেদের ধানের জমিতে ধান কাটা শ্রমিকদেরকে খাবার স্যালাইন খাওয়াতে যায় শুভ। এ সময় বৃষ্টির সাথে বজ্রপাতে গুরুতর আহত হয়। তাকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
দিনাজপুর: ফুলবাড়ীতে বৃহস্পতিবার সকালে বজ্রপাতে মঙ্গল মুরমু (৫৫) নামের এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। নিহত মঙ্গল মুরমু উপজেলার শিবনগর ইউনিয়নের বাসুদেবপুর আমপাড়া গ্রামের মৃত উমান মুরমুর ছেলে। পরিবারের লোকজন জানান, মঙ্গল মুরমু বাড়ির আঙ্গীনা থেকে ধানের বস্তা ঘরে ওঠানোর সময় বজ্রপাত তার শরীরে এসে পড়লে গোটা শরীর ঝলসে যায়। মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও দেখুন

image

আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার: টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন শেখ ...

Leave a Reply

%d bloggers like this: