সর্বশেষ সংবাদ
হবু বরের সঙ্গে বেড়াতে গিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের তফসিল ঘোষণা সখীপুরে প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা সুষ্ঠু ভোটের নিশ্চয়তা পেলে কেন্দ্রে যাবেন ভোটাররা কুমিল্লা চৌদ্দগ্রামে বিকেলে প্রেমিকার আত্মহত্যা, খবর শুনে রাতে প্রেমিকের আত্মহত্যা ভারতে রোগীকে ঘুমের ইঞ্জেকশন দিয়ে হাসপাতাল কর্মীদের সংঘবদ্ধ ধর্ষণ মক্কার জন্য ২৬০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কাল এড়িয়ে চলবেন যেসব সড়ক আগামীকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ রাত ৯টায় সারাদেশে পালিত হবে ব্ল্যাকআউট কর্মসূচি প্রিয় বান্ধবী শাহনাজের মৃত্যু সংবাদ শুনে তৃতীয়বার কাঁদলেন খালেদা জিয়া
হোম / দেশজুড়ে / রাঙামাটিতে ইউ,পি নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগ ৪২, বিএনপি ২২
Election pic..20.05.2016

রাঙামাটিতে ইউ,পি নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগ ৪২, বিএনপি ২২

 

মঈন উদ্দীন বাপ্পী, রাঙামাটি

নির্বাচন কমিশনের ঘোষিত ৬ষ্ট ধাপে ইউপি নির্বাচনে ৪৯ ইউনিয়নে আওয়ামীলীগ ৪২ ও বিএনপি ২২টিতে চেয়ারম্যান প্রার্থী দিয়েছেন। স্বতন্ত্রপ্রার্থী রয়েছেন ৮৬জন।
এদিকে বৃহস্পতিবার ছিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। শুক্রবার প্রতীক বরাদ্দ দিয়েছেন কমিশন। জেলা নির্বাচন কর্মকর্তা মো:নাজিম উদ্দিন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী ১৯২ প্রার্থীর মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করেছেন ৪২ জন। চেয়ারম্যান পদে ৪৯ ইউনিয়নে প্রতিদ্বন্ধীতা করছেন ১৫০ জন। তবে বিনা প্রতিদ্বন্ধীাতয় নির্বাচিত প্রার্থীদের সংখ্যা জানাতে পারেন নি।
জেলা নির্বাচন অফিস সুত্রে জানায়, জেলার মোট ১০ উপজেলার ৪৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে সর্বশেষ প্রতিদ্বন্ধী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রয়েছেন স্বতন্ত্র ৮০, আওয়ামী লীগ ৪২, বিএনপি ২২, জাতীয় পার্টি (লাঙ্গল) ৪ এবং বাংলাদেশ ইসলামি আন্দোলন (হাতপাখা) ২ প্রার্থী।
স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আঞ্চলিক দল জেএসএস এবং ইউপিডিএফ সমর্থিতদের সংখ্যা বেশি। অন্যদিকে আঞ্চলিক দলগুলোর দাপটে আওয়ামী লীগ ৭টি এবং বিএনপি ২৭টিতে পদে কোনো প্রার্থী দিতে পারেনি বলে দলীয় সূত্রে জানা গেছে।
জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর জানান, দল থেকে ৪৯টির মধ্যে ৪৬ ইউনিয়নে প্রার্থী মনোনয়ন দেয়া হলেও সন্ত্রাসীদের ভয়ভীতি প্রদর্শন ও হুমকির কারণে জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া, সদর উপজেলার কুতুকছড়ি, নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি এবং কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নে দলীয় প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারেননি।
এছাড়া বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ও সারোয়াতলী এবং জুরাছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়নে দলীয় নেতাকর্মীরা সশস্ত্র সন্ত্রাসীদের ভয়ে নির্বাচন করতে পারছেন না বলেও জানান।
জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলম বলেন, অনেক ইউনিয়নে সশস্ত্র সন্ত্রাসীরা ধানের শীষের প্রর্থীদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। হুমকির মুখেও দল থেকে কেবল ২২ ইউনিয়নে প্রার্থী দেওয়া হয়েছে।
উল্লেখ্য, এর আগে তৃতীয় ধাপে ঘোষিত তফসিলে রাঙামাটি পার্বত্য জেলার ৪৯ ইউনিয়নে ভোট হওয়ার কথা ছিল ২৩ এপ্রিল। কিন্তু সেখানকার আঞ্চলিক দলগুলোর হুমকিতে আওয়ামী লীগ ও বিএনপিসহ জাতীয় রাজনৈতিক দলগুলোর প্রার্থী তাদের প্রার্থিতা দাখিল করতে পারেননি- এমন অভিযোগে এ জেলার ৪৯ ইউপি নির্বাচন ৬ষ্ঠ ধাপে ৪ জুন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন ঘোষনা দেয়।

আরও দেখুন

IMG

কুমিল্লা চৌদ্দগ্রামে বিকেলে প্রেমিকার আত্মহত্যা, খবর শুনে রাতে প্রেমিকের আত্মহত্যা

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে বিকেলে প্রেমিকার গলায় ফাস দিয়ে আত্মহত্যার খবর শুনে রাতে প্রেমিক বিষপানে ...

Leave a Reply

%d bloggers like this: