হোম / মাঠে ময়দানে / তেভেস, দিবালাকে ছাড়াই আর্জেন্টিনা দল ঘোষণা
02-

তেভেস, দিবালাকে ছাড়াই আর্জেন্টিনা দল ঘোষণা

এম সংবাদ স্পোর্টস:

কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার ২৩ সদস্যের দলে নেই অভিজ্ঞ ফরোয়ার্ড কার্লোস তেভেস আর ইউভেন্তুসের তরুণ তারকা পাওলো দিবালা।
আগামী ৩ জুন শুরু হতে যাওয়া কোপা আমেরিকার শতবর্ষী আসরের জন্য গত শুক্রবার চূড়ান্ত দল ঘোষণা করেন আর্জেন্টিনা কোচ জেরার্দো মার্তিনো।
গত বৃহস্পতিবার বোকা জুনিয়র্সকে কোপা লিবের্তাদোরেসের সেমি-ফাইনালে তুলতে বড় ভূমিকা রাখা ৩২ বছর বয়সী তেভেস না থাকলেও আর্জেন্টিনার কোপা আমেরিকার দলে আছেন চীনের সুপার লিগের দল হেবেই ফরচুনের ফরোয়ার্ড এসেকিয়েল লাভেস্সি।
আক্রমণভাগে অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে এ ছাড়া আছেন সেরি আতে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া নাপোলির ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন, ম্যানচেস্টার সিটির সের্হিও আগুয়েরো আর বেনফিকার নিকোলাস গাইতান।
কোপা লিবের্তাদোরেসের ম্যাচ খেলার সময় পা ভেঙে যাওয়ায় চূড়ান্ত দলে নেই রোসারিওর সেন্টার ব্যাক হাভিয়ের পিনোলা। আর গোড়ালির গাঁটের অস্ত্রোপচার করানোর জন্য কোপা আমেরিকায় খেলবেন না সিটির ডিফেন্ডার পাবলো সাবালেতা।
পিনোলার জায়গায় প্রথমবারের মতো আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন ইন্দেপেন্দিয়েন্তের ডিফেন্ডার ভিক্তর কুয়েস্তা।
গত দুই বছর দুটি বড় টুর্নামেন্টের ফাইনালে খেললেও শিরোপা জেতা হয়নি আর্জেন্টিনার। ব্রাজিলে ২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভাঙে মেসিদের। আর গত বছরের কোপা আমেরিকার ফাইনালে তারা টাইব্রেকারে হারে স্বাগতিক চিলির কাছে।
এবার কোপা আমেরিকার বিশেষ আসরে শিরোপা জয়ের প্রত্যয়ের কথা আগেই জানিয়েছেন মেসি।
আগামী ৬ জুন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার এবারের কোপা আমেরিকার অভিযান। ‘ডি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ বলিভিয়া ও পানামা।

কোপা আমেরিকার আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), নাহুয়েল গুসমান (ইউএএনএল তাইগ্রেস), মারিয়ানো আন্দুহার (এস্তুদিয়ান্তেস)।

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), ভিক্তর কুয়েস্তা (ইন্দেপেন্দিয়েন্তে), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফাকুন্দো রনকাগলিয়া (ফিওরেন্তিনা), রামিরো ফুনেস মোরি (এভারটন), গাব্রিয়েল মেরকাদো, জোনাথান মাইদানা (রিভার প্লেট)

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), লুকাস বিগলিয়া (লাৎসিও), মাতিয়াস ক্রানেভিত্তের, আউগুস্তো ফের্নান্দেস (আতলেতিকো মাদ্রিদ), এভার বানেগা (সেভিয়া), আনহেল দি মারিয়া, হাভিয়ের পাস্তোরে (পিএসজি), এরিক লামেলা (টটেনহ্যাম হটস্পার)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), গনসালো হিগুয়াইন (নাপোলি), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), এসেকিয়েল লাভেস্সি (হেবেই ফরচুন), নিকোলাস গাইতান (বেনফিকা)।

আরও দেখুন

images (1)

জীবনের নতুন ইনিংস শুরু করলেন রুবেল হোসেন

এম সংবাদ স্পোর্টস: গত বছর বেশ আলোচিত ছিল রুবেল-হ্যাপি ইস্যু। প্রেম-রোমান্সের পর নারী নির্যাতনের মামলা। ...

Leave a Reply

%d bloggers like this: