সর্বশেষ সংবাদ
হোম / বিনোদন / শচীনের চেয়ে বেশি রান করবে কোহলি: ভাস
09-

শচীনের চেয়ে বেশি রান করবে কোহলি: ভাস

এম সংবাদ স্পোর্টস:

আইপিএলের নবম আসরে প্রতিটি ইনিংসেই যেন নতুন চূড়ায় পা রাখছেন ফর্মের তুঙ্গে থাকা রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দলপতি বিরাট কোহলি। আইপিএলের এক আসরে সর্বোচ্চ রান সংগ্রহের নতুন রেকর্ড গড়েছেন ভারতের এই টেস্ট অধিনায়ক। শুধু আইপিএলের আসরেই না ব্যাট হাতে বরাবরই জাতীয় দলের জার্সিগায়ে জ¦লে উঠেন কোহলি।
অনেক ক্রিকেট বোদ্ধার মতো শ্রীলঙ্কার সাবেক পেসার চামিন্দা ভাস মনে করেন, একসময় ভারতের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারকে টপকে যাবেন কোহলি।
লঙ্কান এই গ্রেট পেসার জানান, কোহলি ব্যাটসম্যান হিসেবে সত্যিই জিনিয়াস। ব্যাট হাতে তার দৃঢ়তা আর ধারাবাহিকতা শচীনের কথাই বারবার মনে করিয়ে দিচ্ছে। শচীন যখন কোহলির বয়সী ছিল, তখন দেখেছি সে ব্যাট হাতে প্রতিপক্ষকে একাই গুঁড়িয়ে দিতো। তরুণ থাকা অবস্থায় শচীনও কোহলির মতোই ধারাবাহিক রানের মধ্যে ছিল। আমি নিশ্চিত কোহলি ভারতের জার্সিগায়ে আরও বহু রান করবে। হয়তো একসময় শচীনকে স্পর্শ করবে সে। শচীনের চেয়ে কোহলি বেশি রান করবে আর সেই ক্ষমতা তার আছে বলেই আমার বিশ্বাস।
টিম ইন্ডিয়ার হয়ে ৪১ টেস্টে ১১টি শতক আর ১২টি অর্ধশতকে ৪৪.০২ গড়ে ২ হাজার ৯৯৪ রান করেছেন কোহলি। ওয়ানডেতে ১৭১ ম্যাচ খেলে কোহলি ২৫টি শতকের দেখা পেয়েছেন। ৫১.৫১ গড়ে ৩৬টি অর্ধশতক হাঁকানো ডানহাতি এই তারকা ৭ হাজার ২১২ রান করেছেন।
এবারের আইপিএলের আসরে ১৩ ম্যাচে ৮৬৫ রান করে রান স্কোরারের তালিকায় সবার শীর্ষে কোহলি। ব্যাটিং গড় ৮৬.৫০, স্ট্রাইক রেট ১৫৫.০১। পাঁচটি অর্ধশতকের পাশাপাশি রয়েছে রেকর্ড চারটি শতক। কোহলিই প্রথম ক্রিকেটার যিনি আইপিএলের এক আসরে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ম্যাচ তো আরো বাকি!
কোহলির খেলা সবশেষ দশটি টি-টোয়েন্টির স্কোর ১১৩, ৭৫ অপ, ১০৯, ৭, ২০, ১০৮ অপ, ৫২, ১৪, ১০০ অপ, ৮০।

আরও দেখুন

50826

দ্বিতীয় বিয়ে নিয়ে মুখ খুললেন তাহসান!

বিনোদন ডেস্ক: অবশেষে বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘যদি একদিন’ সিনেমাটি ৮ মার্চ বিশ্ব নারী দিবস ...

Leave a Reply

%d bloggers like this: