সর্বশেষ সংবাদ
২ বিশ্ববিদ্যালয় ছাত্রকে ২৪০ কোটি টাকা জরিমানা! স্বামীর গায়ের রং কালো তাই পুড়িয়ে মারলো স্ত্রী! পঞ্চগড়ে ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার লক্ষ্মীপুরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা বিশ্বে গণমাধ্যমের স্বাধীনতা সূচকে ৪ ধাপ পেছাল বাংলাদেশ ২৮ এপ্রিল থেকে অনলাইন অ্যাপে মিলবে ট্রেনের টিকিট রোহিঙ্গা প্রত্যাবাসনে ৩ মে নেপিডোতে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মিটিং নবম শ্রেণির পরীক্ষার প্রশ্নে সানি লিয়ন ও মিয়া খলিফা! গাজীপুরে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১ প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে যুবকের সাথে শারীরিক সম্পর্ক, মেয়ের দিকেও লোলুপ দৃষ্টি বাধ্য হয়ে থানায় প্রবাসীর স্ত্রী
হোম / দেশজুড়ে / খাদ্যশস্য বরাদ্ধ পাচ্ছে রাঙামাটির জেলেরা

খাদ্যশস্য বরাদ্ধ পাচ্ছে রাঙামাটির জেলেরা

 

BAPPY মঈন উদ্দীন বাপ্পী, রাঙামাটি :-


নিবন্ধনকৃত জেলার ১৯ হাজার ১৫৯ পরিবারের জন্য ৭৬৬.৩৬ মেট্রিক টন খাদ্যশস্য মঞ্জুর করেছে সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়। ২৪শে মে রাঙামাটি বিএফডিসি মিলনায়তনে জেলেদের মাথাপিছু ২০ কেজি করে এই খাদ্যশস্য বিতরণ করা হবে বলে জেলার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যালয় সুত্রে জানা গেছে।
কাপ্তাই লেকে মাছ ধরা থেকে বিরত থাকা স্থানীয়, দুঃস্থ ও প্রকৃত মৎস্যজীবিদের জন্য বিশেষ ভিজিএফ এর আওতায় এই খাদ্য সহায়তা প্রদান করছে সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়।
জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানাগেছে ০৮টি উপজেলার কাপ্তাই লেকে মাছ ধরা থেকে বিরত থাকা স্থানীয়, দুঃস্থ ও প্রকৃত মৎস্যজীবি ১৯,১৫৯ টি পরিবারের জন্য প্রতিমাসে পরিবার প্রতি ২০ কেজি করে মে-জুন দু’মাসের জন্য বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে ৭৬৬.৩৬ মেট্রিক টন খাদ্যশস্য মঞ্জুর করেছে।
মন্ত্রণালয় পত্রের মাধ্যমে প্রাপ্ত তথ্য জানাগেছে, জেলা সদরের ৪৫১০ পরিবারের জন্য ১৮০.৪, লংগদু উপজেলার ৬৫৪৬ পরিবারের জন্য ২৬১.৮৪, বরকল উপজেলার ২৯৫৪ পরিবারের জন্য, ১১৮.১৬, বাঘাইছড়ি উপজেলার ১,৬৪২ পরিবারের জন্য ৬৫.৬৮, জুরাছড়ি উপজেলার ৪২৮ পরিবারের জন্য ১৭.১২, নানিয়ারচর উপজেলার ১৫১৯ পরিবারের জন্য ৬০.৭৬, কাপ্তাই উপজেলার ৫৪৮টি পরিবারের জন্য ২১.৯২ এবং বিলাইছড়ি উপজেলার ১০১২ পরিবারের জন্য ৪০.৪৮ মেট্রিক টন খাদ্যশস্য বরাদ্ধ দিয়েছে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
সরকারি এই বরাদ্ধ জেলা প্রশাসকের মাধ্যমে উত্তোলন করে আগামী ৩০ জুনের মধ্যে বিতরনের সর্বশেষ সময়সীমা নির্ধারন করে দেওয়া হয়েছে।
জেলার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার সরকারি নির্দেশনা প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান, রোববার দুপুরেই পত্রটি পেয়েছি। তিনি আরও জানান, ২৪শে মে বরাদ্ধকৃত খাদ্যশস্য বিতরন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
খাদ্যশস্য বরাদ্ধ পাচ্ছে রাঙামাটির জেলেরা ।

আরও দেখুন

rab_(4)

গাজীপুরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের পোড়াবাড়ি ইপসা গেট এলাকায় র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ...

Leave a Reply

%d bloggers like this: