সর্বশেষ সংবাদ
প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে যুবকের সাথে শারীরিক সম্পর্ক, মেয়ের দিকেও লোলুপ দৃষ্টি বাধ্য হয়ে থানায় প্রবাসীর স্ত্রী গৌরনদীতে দু’পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৮ গোমস্তাপুরে মাদকসহ আটক চার তাইওয়ানে ৬.০ মাত্রার ভূমিকম্প বাবাকে নতুন জীবন দিলেন ১৯ বছরের মেয়ে দুর্যোগ-দুর্ঘটনা মোকাবেলায় ব্যক্তিগত পর্যায়েও সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী আগামী দিনে সবুজ ও পরিষ্কার শক্তির উৎস সৌরশক্তি : পরিকল্পনামন্ত্রী দারিদ্র বিমোচন সহায়ক বাজেট প্রণয়নের আহ্বান: স্পিকার নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ গ্রেপ্তারকালে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা
হোম / মাঠে ময়দানে / সাম্বায় মাতোয়ারা ব্রাজিল (ভিডিও ও ছবিতে)
162325_qqq

সাম্বায় মাতোয়ারা ব্রাজিল (ভিডিও ও ছবিতে)

স্পোর্টস ডেস্ক:

ব্রাজিলের ঐতিহ্যবাহী উৎসব সাম্বা নাচ। ফুটবল আর এই সাম্বা এই দুটি ইস্যুই যেন ব্রাজিলকে বিশ্ব দরবারে বেশি পরিচিতি দিয়েছে। তাই সাম্বা বললেই যে কারো চোখে ভেসে ওঠে ব্রাজিল। প্রতি বছরের মতো এ বছরও দেশটির রাজধানী রিও ডি জেনিরোতে হচ্ছে ঐতিহ্যবাহী সাম্বা উৎসব। সেখানকার সাম্বাড্রোম নামের একটি স্টেডিয়ামে এ জন্য রোববার রাতে শুরু হয়েছে উৎসব। সোমবার রাতে দ্বিতীয় দিনে তা শেষ হওয়ার কথা। ভৌগোলিক অবস্থানের কারণে বাংলাদেশে যখন মঙ্গলবার দিন, তখন ব্রাজিলে সোমবার রাত। অর্থাৎ বাংলাদেশের মঙ্গলবার দিনের বেলায় ব্রাজিলের সাম্বাড্রোম উন্মাতাল সাম্বা নাচে।

এতে অংশ নিচ্ছেন কয়েক হাজার নর্তকী।

তাদের শরীরে চিক চিক করা জরির বাহারি সংক্ষিপ্ত পোশাক। কেউবা পরেছেন বিশেষ মুদ্রার আকৃতি দিয়ে বানানো সংক্ষিপ্ত পোশাক। তাতে শরীরের প্রায় পুরোটাই অনাবৃত। দুই রাতের এই উৎসবে অংশ নিচ্ছেন ১৪টি সাম্বা স্কুলের ৪০০০ নর্তকী। তাদের মাতাল করা নাচ দেখতে ব্রাজিলে সমবেত হয়েছেন ৭০ লাখ মানুষ- এমনটা মনে করছে ব্রাজিল কর্তৃপক্ষ। এসব মানুষের মধ্যে রয়েছেন বেশির ভাগ পর্যটক। আনুষ্ঠানিকভাবে এই উৎসব শুরু হয়েছে শুক্রবার। এই উৎসবের ‘কিং’-এর হাতে শহরের একটি চাবি হস্তান্তরের মাধ্যমে এর শুরু হয়। ফলে তখন থেকেই রিও ডি জেনিরো, সাও পাওলো ও ব্রাজিলজুড়ে চলছে উন্মাতাল সাম্বা নাচের উৎসব।

আরও দেখুন

1047303132121

জেসুসের দুই গোলে দারুণ জয় ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক: গাব্রিয়েল জেসুসের জোড়া গোলে চেক রিপাবলিকের মাঠ থেকে দারুণ জয় নিয়ে ফিরল ব্রাজিল। ...

Leave a Reply

%d bloggers like this: