হোম / জাতীয় / ডাকসু নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ
DHK

ডাকসু নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ

সিনিয়র রিপোর্টার:

জমে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচন। প্রায় তিন দশক পর আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। এতে ক্যাম্পাসে ক্রিয়াশীল সব সংগঠনই নানা দোলাচলের মধ্যেও শেষ পর্যন্ত নির্বাচনে অংশ নিচ্ছে। চূড়ান্ত প্রার্থী তালিকা অনুসারে ডাকসুর ২৫টি পদের বিপরীতে লড়বেন ২২৯ জন প্রার্থী। এর মধ্যে সহসভাপতি (ভিপি) পদে ২১ জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ এবং সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৩ প্রার্থী।

এ ছাড়া স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১১ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক পদে ১০ জন ও সমাজসেবা সম্পাদক পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর ১৩টি সদস্য পদের বিপরীতে লড়বেন ৮৬ প্রার্থী।

পূর্ণ প্যানেলে ছাত্রলীগ
রেজওয়ানুল হক চৌধুরী শোভন (ভিপি), গোলাম রাব্বানী (জিএস), সাদ্দাম হোসেন (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহারিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভির, ছাত্র পরিবহন সম্পাদক শামস-ই-নোমান ও সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার। সদস্য পদে প্রার্থীরা হলেন—যোশীয় সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল ইসলাম রাকিব, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ফরিদা পারভীন, নিপি ইসলাম তন্বী, সবুজ তালুকদার, তিলোত্তমা শিকদার, সাইফুল ইসলাম রাসেল ও মাহমুদুল হাসান।

পূর্ণ প্যানেলে ছাত্রদল
মোস্তাফিজুর রহমান (ভিপি), আনিসুর রহমান খন্দকার (জিএস), খোরশেদ আলম সোহেল (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক জাফরুল হাসান নাদিম, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক কানেতা ইয়া লাম লাম,  আন্তর্জাতিক সম্পাদক মো. আশরাফুল ইসলাম, সাহিত্য সম্পাদক মো শাহিনুর ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক কাইউম উল হাসান, ক্রীড়া সম্পাদক মনিরুজ্জামান মামুন, ছাত্র পরিবহন সম্পাদক মাহফুজুর রহমান চৌধুরী, সমাজসেবা সম্পাদক তৌহিদুল ইসলাম। সদস্য পদের প্রার্থীরা হলেন—সাইদ বিন আনোয়ার, মোহাম্মদ আবুল বাশার, মো শরিফুল ইসলাম, শাফায়াত হাসনাইন সাবিত, ইকবাল হোসাইন শাওন, আরিফ আহমেদ, সুলতান মো সালাউদ্দিন সিদ্দিক, মাহমুদুল হাসান, তানভীর আজাদাই সাকিব ও আবিদুল ইসলাম খান।

পূর্ণ প্যানেলে বামপন্থীদের জোট
লিটন নন্দী (ভিপি), ফয়সাল মাহমুদ (জিএস), সাদিকুল ইসলাম সাদিক (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক রাজিব কান্তি রায়, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক উলুল আমর তালুকদার, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক সুহাইল আহমেদ শুভ, আন্তর্জাতিক সম্পাদক মীম আরাফাত মানব, সাহিত্য সম্পাদক রাজীব কুমার দাস, সাংস্কৃতিক সম্পাদক ফাহাদ হাসান আদনান, ক্রীড়া সম্পাদক শুভ্রনীল রায়, ছাত্র পরিবহন সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক, সমাজসেবা সম্পাদক মোহাম্মদ নাসীরুদ্দীন পাটোয়ারী। সদস্য পদের প্রার্থীরা হলেন—উদয় নাফিস অলি, মঈনুল ইসলাম তুহিন, আমিনুল ইসলাম, আমজাদ হোসেন, আফনান আক্তার, মিত্রময়, সালমান ফারসি, রাহাতিল রাহাত, আরমানুল হক, জেসান অর্ক মারান্ডী, মনীষা আক্তার, মাহির ফারহান খান, উদয় নাফিস ও প্রত্নপ্রতীম মেহেদী।

কোটা আন্দোলনকারীদের প্যানেল
নুরুল হক নুর (ভিপি), রাশেদ খান (জিএস), ফারুক হোসেন (এজিএস), মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক কামরুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক হাবিবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক রাকিবুল ইসলাম ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

আংশিক প্যানেলে ছাত্রমৈত্রী
মো. রাসেল শেখ (ভিপি), সনম সিদ্দিকী শিতি (জিএস), রহমত উল্লাহ বাহাদুর  (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোফাজ্জেল হোসেন উজ্জল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরাফাত রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক মাহমুদ ইসলাম সুমনা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশরাফুল বিন শফি রাব্বি, সাহিত্য সম্পাদক সানজীদা বারী, ছাত্র পরিবহন সম্পাদক মোহাম্মদ ফয়সুল ও সমাজসেবা সম্পাদক পদে লুত্ফুল হাসান সাগর।

স্বতন্ত্র জোটের প্রার্থী
অরণি সেমন্তী খান (ভিপি), সাফী আব্দুল্লাহ (জিএস) ও আমিত প্রামাণিক (এজিএস)। অন্যান্য পদে প্রার্থিতা দিলেও সে সম্পর্কে জানা যায়নি।

আংশিক প্যানেলে বাংলাদেশ ছাত্র মুক্তিজোট
সিহাব শাহরিয়ার সোহাগ (ভিপি), রাশেদুল ইসলাম (জিএস), অনুপ রায় (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক জাকিয়া সুলতানা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সখিল চন্দ্র দাস, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক সুমাইয়া ইয়াসমিন স্মৃতি, আন্তর্জাতিক সম্পাদক সাজ্জাদুর রহমান, সাহিত্য সম্পাদক মোশাররফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শায়র নিয়োগী, ক্রীড়া সম্পাদক রায়সুল ইসলাম অনিক, ছাত্র পরিবহন সম্পাদক আমিনুল ইসলাম জোবায়েদ ও সমাজসেবা সম্পাদক নওরীন আক্তার নিশাত। এ ছাড়া সদস্য পদে প্রার্থীরা হলেন—রহিমা খাতুন, মাসুদ আল মামুন, আরিফা রহমান, আরাফাত হোসাইন, চিন্ময় মিত্র শুভ ও সামাদ আকন্দ।

স্বতন্ত্র প্রার্থী
স্বতন্ত্র ভিপি প্রার্থীরা হলেন—এ বি এম আব্বাস আল কোরেশী, সফিক সরকার, আবদুল্লাহ আল লাবিব, আবদুল্লাহ জিয়াদ, ওমর ফারুক, আব্দুল আলীম (ধ্রুব), গোলাম রাসেল ও টিটো মোল্লা। স্বতন্ত্র জিএস প্রার্থীরা হলেন—এ আর এম আসিফুর রহমান ও উম্মে হাবিবা বেনজির। এজিএস প্রার্থী আবু রায়হান খান। এর বাইরেও আরো অনেক প্রার্থী রয়েছেন।

আরও দেখুন

image-1

মূল পরিকল্পনাকারীর জবানবন্দিতে নুসরাত হত্যার লোমহর্ষক বর্ণনা

ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে নিপীড়নের পর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মূল পরিকল্পনাকারী হাফেজ ...

Leave a Reply

%d bloggers like this: