সর্বশেষ সংবাদ
প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে যুবকের সাথে শারীরিক সম্পর্ক, মেয়ের দিকেও লোলুপ দৃষ্টি বাধ্য হয়ে থানায় প্রবাসীর স্ত্রী গৌরনদীতে দু’পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৮ গোমস্তাপুরে মাদকসহ আটক চার তাইওয়ানে ৬.০ মাত্রার ভূমিকম্প বাবাকে নতুন জীবন দিলেন ১৯ বছরের মেয়ে দুর্যোগ-দুর্ঘটনা মোকাবেলায় ব্যক্তিগত পর্যায়েও সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী আগামী দিনে সবুজ ও পরিষ্কার শক্তির উৎস সৌরশক্তি : পরিকল্পনামন্ত্রী দারিদ্র বিমোচন সহায়ক বাজেট প্রণয়নের আহ্বান: স্পিকার নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ গ্রেপ্তারকালে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা
হোম / বিশ্বজুজুড়ে / চিকিৎসায় সারানো গেছে এইচআইভি আক্রান্ত দ্বিতীয় ব্যক্তিকে
213946HIV

চিকিৎসায় সারানো গেছে এইচআইভি আক্রান্ত দ্বিতীয় ব্যক্তিকে

অনলাইন ডেস্ক:

যুক্তরাজ্যের এক ব্যক্তি এইচআইভি ভাইরাসে আক্রান্ত ছিলেন। চিকিৎসার মাধ্যমে তার শরীর থেকে এইচআইভি মুক্ত করা সম্ভব হয়েছে। এর আগে মাত্র একজনের ক্ষেত্রে এ ধরনের কাজ সম্ভব হয়েছে।

১০ বছর আগে বার্লিনে আরেক রোগীর শরীর থেকে এইচআইভি ভাইরাস সরানো সম্ভব হয়েছিল। মেরুদণ্ডের জটিল অপারেশনের সময় অন্যের কাছ থেকে রক্ত নেয়ার সময় ওই ব্যক্তি এইচআইভি আক্রান্ত হয়ে পড়েছিলেন।

গত ১৮ মাস ধরে লন্ডনের এই ব্যক্তি এইচআইভি ভাইরাসে আক্রান্ত ছিলেন। তার আগে থেকে ক্যান্সারের সঙ্গে লড়াই করতে হয়েছে ওই ব্যক্তিকে। গবেষকরা বলছেন, ওই ব্যক্তির শরীরে আর এইচআইভি ভাইরাস নেই। তবে ওই ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করা হয়নি।

এ ধরনের ফলাফলে আশাবাদী গবেষকরা। তারা মনে করছেন, সেদিন আর বেশি দূরে নেই, যেদিন এইচআইভি ভাইরাসে আক্রান্তের চিকিৎসা হাতের নাগালে চলে আসবে।

আরও দেখুন

ivanka-t

বাবা আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন

অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প জানিয়েছেন, বিশ্বব্যাংকের প্রধান হওয়ার জন্য তার ...

Leave a Reply

%d bloggers like this: