হোম / দেশজুড়ে / ম‌র্গে মিলল নিখোঁজ দোলার অঙ্গার মরদেহ
dola_fire_chakbazar

ম‌র্গে মিলল নিখোঁজ দোলার অঙ্গার মরদেহ

স্টাফ রিপোর্টার:

অলৌকিক কিছুর আশায় বুক বেঁধে ছিলেন দোলার বাবা দ‌লিলুর রহমান। কিন্তু চকবাজারের চুড়িহাট্টার ভয়াবহ আগুন সেটি হতে দিল না। অঙ্গার দোলার লাশ শনাক্ত হ‌লো মর্গে। আজ বেলা দেড়টার দিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ম‌র্গ থেকে মেয়ের লাশ বুঝে নেন দলিলুর।

গত ২০ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমিতে কবিতা আবৃত্তির অনুষ্ঠান শেষে বাসায় ফিরছিলেন দুই বান্ধবী ফাতেমাতুজ জহুরা বৃষ্টি ও রেহনুমা তাবাসসুম দোলা।

ওই দিন রাতে রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের পর থেকে নিখোঁজ ছিলেন দুজন। তাদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, মোবাইল ট্র্যাকিং করে দেখা যায় অগ্নিকাণ্ডের আগমুহূর্তে তারা ওই স্থানেই ছিলেন।

নানা জায়গায় খোঁজাখুঁজি করে ব্যর্থ হয়ে স্বজনরা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যদের কাছে ডিএনএ (ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড) নমুনা দেন।

অবশেষে নমুনা মিলিয়ে গত ৬ মার্চ শনাক্ত করা হয় বৃষ্টির লাশ। তখনো খোঁজ মেলেনি বাংলা‌দেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের আইন বিভাগের ছাত্রী দোলার।

এরপর থেকে মেয়ের সন্ধানে ছিলেন দলিলুর। সিআইডির কাছে তিনি ডিএনএ নমুনা দি‌য়ে গি‌য়ে‌ছি‌লেন। সেই নমুনা মি‌লেছে। নমুনা মেলার পরই আজ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে আসতে বলা হয় দলিলুরকে।

দোলা ছাড়াও আজ হাজী ইসমাঈল, মো. মোস্তফা, মো. ফায়সাল ও রেণু আক্তারের লাশ শনাক্ত করা হয়েছে। গত সপ্তাহে ১১ টি লাশের পরিচয় শনাক্ত হয়। বা‌কি ছিল পাঁচ‌টি মৃতদেহ ও এক‌টি হাত।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টায় চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মোট ৭১ জন নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৬৭টি লাশ উদ্ধার করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় চারজনের।

আরও দেখুন

162176_so

সোনারগাঁওতে বাসচাপায় মা-মেয়ে নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মল্লিকেরপাড়া এলাকায় গতকাল রাতে বেপরোয়া একটি বাস ...

Leave a Reply

%d bloggers like this: