সর্বশেষ সংবাদ
হবু বরের সঙ্গে বেড়াতে গিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের তফসিল ঘোষণা সখীপুরে প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা সুষ্ঠু ভোটের নিশ্চয়তা পেলে কেন্দ্রে যাবেন ভোটাররা কুমিল্লা চৌদ্দগ্রামে বিকেলে প্রেমিকার আত্মহত্যা, খবর শুনে রাতে প্রেমিকের আত্মহত্যা ভারতে রোগীকে ঘুমের ইঞ্জেকশন দিয়ে হাসপাতাল কর্মীদের সংঘবদ্ধ ধর্ষণ মক্কার জন্য ২৬০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কাল এড়িয়ে চলবেন যেসব সড়ক আগামীকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ রাত ৯টায় সারাদেশে পালিত হবে ব্ল্যাকআউট কর্মসূচি প্রিয় বান্ধবী শাহনাজের মৃত্যু সংবাদ শুনে তৃতীয়বার কাঁদলেন খালেদা জিয়া
হোম / ভিন্ন জগৎ / ১৬২৬৩ নম্বরে ফোন করলেই মিলবে ‘স্বাস্থ্যসেবা’
01-

১৬২৬৩ নম্বরে ফোন করলেই মিলবে ‘স্বাস্থ্যসেবা’

এম সংবাদ ডেস্ক:

১৬২৬৩- নম্বরে ফোন করে ‘স্বাস্থ্য বাতায়ন’- এর মাধ্যমে ২৪ ঘণ্টার স্বাস্থ্যসেবা চালু করেছে সরকার। দেশের জনগণ যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে এই নম্বরে ফোন করে চিকিৎসা নিতে পারবেন।
রোববার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারের এই হেলথ কল সেন্টার ‘স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩’- এর উদ্বোধন করেন।
এ সময় মন্ত্রী মোবাইল ফোনে স্বাস্থ্য বাতায়নে কল করেন। ও প্রান্ত থেকে ফোন ধরেন কল সেন্টারে কর্মরত একজন চিকিৎসক। তিনি স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন। মন্ত্রী সংশ্লিষ্ট চিকিৎসককে সার্বক্ষণিক এই হেলথ সেন্টারের মাধ্যমে তাৎক্ষণিক চিকিৎসা সেবা দিতে আহ্বান জানান।
মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্য খাতে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। কল সেন্টারের মাধ্যমে এখন থেকে জনগণ তাৎক্ষণিক সেবা নিতে পারবেন।
তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি, অভিযোগ পাওয়া মাত্রই কল সেন্টারের চিকিৎসক ব্যবস্থা নেবেন। ২৪ ঘণ্টা এ সেবা চালু থাকবে।’
তিনি বলেন, যে কেউ সেবার জন্য ফোন করবেন, তাৎক্ষণিক চিকিৎসক সেবা দেবেন। জনগণ তাৎক্ষণিক সেবা পেলে আমি মনে করবো এই উদ্যোগ সফল হয়েছে।
স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম বলেন, স্বাস্থ্য বাতায়ন যেন বন্ধ না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। যাতে একজন মানুষও স্বাস্থ্যসেবা থেকে কোনোভাবে বঞ্চিত না হন।
সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. দীন মো. নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন, ডা. মহিউদ্দিন ওসমানী প্রমুখ।
এর আগে চিকিৎসার অভাবে অসহায় একটি পরিবারের আহাজারি ভিডিওর মাধ্যমে দেখানো হয়। গভীর রাতে অসুস্থ্য শিশুকে নিয়ে তার পরিবার অসহায় হয়ে পড়েন এবং চিকিৎসার জন্য এখানে সেখানে যান। এ সময় অপচিকিৎসার যে বড় ধরনের ঝুঁকি থাকে তার বাস্তব চিত্রও দেখানো হয় ওই ভিডিও চিত্রের মাধ্যমে। পরে সরকারের হেলথ কল সেন্টারের মাধ্যমে শিশুটির তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া হয়।

আরও দেখুন

13101216_1709479099322002_1727075471_n

তুলি পরিবার শ্রমিকের পাশে

স্টাফ রিপোর্টার : আজ ঐতিহাসিক মহান মে দিবস। শ্রমের মর্য্যদা প্রতিষ্ঠার প্রাথমিক লক্ষ্য শ্রমিকের জন্য ...

Leave a Reply

%d bloggers like this: