সর্বশেষ সংবাদ
প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে যুবকের সাথে শারীরিক সম্পর্ক, মেয়ের দিকেও লোলুপ দৃষ্টি বাধ্য হয়ে থানায় প্রবাসীর স্ত্রী গৌরনদীতে দু’পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৮ গোমস্তাপুরে মাদকসহ আটক চার তাইওয়ানে ৬.০ মাত্রার ভূমিকম্প বাবাকে নতুন জীবন দিলেন ১৯ বছরের মেয়ে দুর্যোগ-দুর্ঘটনা মোকাবেলায় ব্যক্তিগত পর্যায়েও সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী আগামী দিনে সবুজ ও পরিষ্কার শক্তির উৎস সৌরশক্তি : পরিকল্পনামন্ত্রী দারিদ্র বিমোচন সহায়ক বাজেট প্রণয়নের আহ্বান: স্পিকার নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ গ্রেপ্তারকালে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা
হোম / বিশ্বজুজুড়ে / দ. কোরিয়ার সঙ্গে সংযোগ কার্যালয় বন্ধ করে দিচ্ছে উ. কোরিয়া
seol

দ. কোরিয়ার সঙ্গে সংযোগ কার্যালয় বন্ধ করে দিচ্ছে উ. কোরিয়া

অনলাইন ডেস্ক:

দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগের কার্যালয় বন্ধ করে দিয়েছে উত্তর কোরিয়া। গত বছর দু’দেশের উষ্ণ সম্পর্কের মধ্যেই ওই কার্যালয় চালু করা হয়েছিল। বৈরি সম্পর্ক কাটিয়ে সুসম্পর্ক স্থাপনের জন্য আলাপ চালিয়ে যাওয়ার জন্যই ওই কার্যালয় খোলা হয়েছিল।

দক্ষিণ কোরিয়া বলছে, শুক্রবার উত্তর কোরিয়ার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সে দেশের কর্মকর্তারা ওই কার্যালয় ছেড়ে চলে যাবেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়া। সেই সঙ্গে সিউল চায়, উত্তর কোরিয়া যেন এ ধরনের সিদ্ধান্ত থেকে দ্রুত সরে আসে।

গত মাসে ভিয়েতনামের হানয় এ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসার পর উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন কোনো ধরনের ফলাবর্তন ছাড়াই ফিরে যান। তার পরই এ ধরনের সিদ্ধান্ত আসলো।

জানা গেছে, উত্তর ও দক্ষিণ কোরিয়ার ওই সংযোগ কার্যালয় কীয়াসং সীমান্তে অবস্থিত। কোরিয়া যুদ্ধের পর প্রথমবারের মতো দুই কোরিয়া নিজেদের মধ্যে যোগাযোগের জন্য ওই অফিস চালু করেছিল। দু’দেশের ২০ জনের বেশি লোক সেখানে ছিল। গত বছরের সেপ্টেম্বর থেকে সেখানে নিয়মিতভাবে আলোচনা করে আসছিল দুই কোরিয়া।

আরও দেখুন

ivanka-t

বাবা আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন

অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প জানিয়েছেন, বিশ্বব্যাংকের প্রধান হওয়ার জন্য তার ...

Leave a Reply

%d bloggers like this: