সর্বশেষ সংবাদ
প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে যুবকের সাথে শারীরিক সম্পর্ক, মেয়ের দিকেও লোলুপ দৃষ্টি বাধ্য হয়ে থানায় প্রবাসীর স্ত্রী গৌরনদীতে দু’পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৮ গোমস্তাপুরে মাদকসহ আটক চার তাইওয়ানে ৬.০ মাত্রার ভূমিকম্প বাবাকে নতুন জীবন দিলেন ১৯ বছরের মেয়ে দুর্যোগ-দুর্ঘটনা মোকাবেলায় ব্যক্তিগত পর্যায়েও সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী আগামী দিনে সবুজ ও পরিষ্কার শক্তির উৎস সৌরশক্তি : পরিকল্পনামন্ত্রী দারিদ্র বিমোচন সহায়ক বাজেট প্রণয়নের আহ্বান: স্পিকার নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ গ্রেপ্তারকালে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা
হোম / বিশ্বজুজুড়ে / আফগানিস্তানে অভিযানে দুই মার্কিন সেনা নিহত
afghanistan

আফগানিস্তানে অভিযানে দুই মার্কিন সেনা নিহত

অনলাইন ডেস্ক:

আফগানিস্তানে অভিযানের সময় যুক্তরাষ্ট্রের দু’জন সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে ন্যাটো। শুক্রবার তারা মারা গেলেও নিহতদের পরিবারকে না জানানো পর্যন্ত তাদের নাম প্রকাশ করা হবে না। এমনকি নিহতদের পরিবারকে জানানোর ২৪ ঘণ্টা পর নিহতদের নাম প্রকাশ করা হবে বলেও জানিয়েছে ন্যাটো।

ন্যাটো বলছে, এ বছর যুক্তরাষ্ট্রের চারজন সেনা সেখানে নিহতের ঘটনা ঘটল। যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে মধ্যস্থতার জেরে আফগানিস্তানে ১৭ বছরের সংঘর্ষ শেষ হচ্ছে। ঠিক সেই মুহূর্তে এ ধরনের ঘটনা ঘটল। চলতি বছরের ফেব্রুয়ারিতে তালেবানের প্রধানের সঙ্গে আলোচনা হয় যুক্তরাষ্ট্রের। তার পরই সমঝোতা হয়। তার পরেও এ ধরনের ঘটনা ঘটছে।

এর আগে গত বছর সব চেয়ে বেশি সংখ্যক বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালে তিন হাজার আটশ চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবারই কাবুলে তিনটি বোমার আঘাতে অন্তত ছয়জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। সেই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

আরও দেখুন

ivanka-t

বাবা আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন

অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প জানিয়েছেন, বিশ্বব্যাংকের প্রধান হওয়ার জন্য তার ...

Leave a Reply

%d bloggers like this: