সর্বশেষ সংবাদ
হবু বরের সঙ্গে বেড়াতে গিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের তফসিল ঘোষণা সখীপুরে প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা সুষ্ঠু ভোটের নিশ্চয়তা পেলে কেন্দ্রে যাবেন ভোটাররা কুমিল্লা চৌদ্দগ্রামে বিকেলে প্রেমিকার আত্মহত্যা, খবর শুনে রাতে প্রেমিকের আত্মহত্যা ভারতে রোগীকে ঘুমের ইঞ্জেকশন দিয়ে হাসপাতাল কর্মীদের সংঘবদ্ধ ধর্ষণ মক্কার জন্য ২৬০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কাল এড়িয়ে চলবেন যেসব সড়ক আগামীকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ রাত ৯টায় সারাদেশে পালিত হবে ব্ল্যাকআউট কর্মসূচি প্রিয় বান্ধবী শাহনাজের মৃত্যু সংবাদ শুনে তৃতীয়বার কাঁদলেন খালেদা জিয়া
হোম / বিশ্বজুজুড়ে / তুরস্কে দুই সাংবাদিকের কারাদ-, আদালতে হামলা
05-Jurnalisht

তুরস্কে দুই সাংবাদিকের কারাদ-, আদালতে হামলা

এম সংবাদ ডেস্ক:

তুরস্কে রাষ্ট্রীয় গোপন তথ্য প্রকাশ করার দায়ে দুই সাংবাদিককে কারাদ- দেওয়া হয়েছে।রায়ের আগে আদালতের সামনে এই সাংবাদিকদের একজনের ওপর সশস্ত্র হামলার ঘটনা ঘটে। ইরদেম গুল ও কান দুন্দারকে যথাক্রমে পাঁচ বছর ও পাঁচ বছর দশ মাসের কারাদ- দেওয়া হয়। রায়ের কিছুক্ষণ আগে আদালত চত্বরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আদালতের বাইরে থেকে কান দুন্দারের ওপর আগ্নেয়াস্ত্র থেকে গুলি নিক্ষেপ করা হয়। তবে এই হামলায় তিনি আহত হননি। এক সাংবাদিক পায়ে সামান্য আঘাত পান।
রায়ের পর দুন্দার বলেন, ‘এই রায় ও এই হত্যাচো শুধু আমাদের দমন ও কণ্ঠরোধ করার জন্যই নয়, বরং তুরস্কের গণমাধ্যমকে স্তব্ধ করে দেওয়ার জন্য, যেন আমরা সবাই লিখতে ভয় পাই।’ তারা এই রায়কে চ্যালেঞ্জ করে উচ্চতর আদালতে আপিল করবেন বলে আশা করা হচ্ছে। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের ইউরোপ ও সেন্ট্রাল এশিয়া বিষয়ক পরিচালক জন দাল হুইসেন এই রায়কে ‘বিচার নামের প্রহসন’ বলে অভিহিত করেন।
প্রসঙ্গত, এই দুই সাংবাদিক যে সংবাদপত্রের জন্য কাজ করতেন তাতে এক প্রতিবেদন প্রকাশিত হয় যাতে বলা হয় তুরস্ক সিরিয়ায় বিদ্রোহী যোদ্ধাদের জন্য অস্ত্র রফতানি করতে চাইছে।

আরও দেখুন

storm-cyclone

আফ্রিকায় ঘূর্ণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ৭৬১

অনলাইন ডেস্ক: দক্ষিণ আফ্রিকার কয়েকটি দেশে ঘূর্ণিঝড় ইদাইয়ের তাণ্ডবে মোজাম্বিক, মালাওয়ি এবং জিম্বাবুয়েতে প্রাণহানি ৭৬১ ...

Leave a Reply

%d bloggers like this: